Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে আক্রান্ত আরও ২৪০ জন হাসপাতালে ভর্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ৭:২৪ পিএম

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২৪০ জন। একই সময়ে ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৪০ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ১৯২ এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলার হাসপাতালে ৯৮ জন ভর্তি হয়েছেন।

এতে আরও বলা হয়, বর্তমানে সারা দেশে দুই হাজার ২৮২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৭২৫ এবং ঢাকার বাইরে সারা দেশে ৫৫৭ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৯ হাজার ৫২৩। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৪ হাজার ৭৩৮ এবং ঢাকার বাইরে হাসপাতালে চার হাজার ৭৮৫। ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ১৭৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ