Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম থেকে সরকার পতনের ঘণ্টা বাজবে

১২ অক্টোবর বিএনপির বিভাগীয় সমাবেশ চলছে ব্যাপক প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম


আগামী ১২ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় সমাবেশ। এ সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে। এ উপলক্ষে গতকাল এক সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, আগামী ১২ অক্টোবর বীর চট্টগ্রাম থেকে অবৈধ ভোট ডাকাত শেখ হাসিনা সরকারের পতন ঘণ্টা বেজে উঠবে। নির্লজ্জ বেহায়া সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় এসে জনগণের লাশের উপর দাঁড়িয়ে আবার ক্ষমতার মসনদ পাকাপোক্ত করে রাখতে চাচ্ছে। আমরা বলতে চাই, আগের সেই দিন আর নাই। ভোট ডাকাতি করে, জনগণের রক্তের উপর ক্ষমতায় যাওয়ার সিঁড়ি বন্ধ করার জন্য জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। তাই যদি শুভ বুদ্ধি থাকে তাহলে আগামী ১২ অক্টোবর চট্টগ্রামের গণসমাবেশের আগেই পদত্যাগ করুন। বিএনপির কেন্দ্রঘোষিত চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করেছে। বিদ্যুৎ উৎপাদনের নামে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে। বিভিন্ন প্রজেক্ট নেয়ার মূল উদ্দেশ্য ছিল দুর্নীতি। যার কারণে জনগণের দুর্ভোগ লাঘব হয়নি। গত মঙ্গলবার সারাদেশে জনগণকে অন্ধকারে ঠেলে দিয়েছে। এই তো মাত্র শুরু হয়েছে, এই অবৈধ সরকারের ক্ষমতা যত দীর্ঘ হবে জনগণকে ততবেশি দুর্ভোগে পড়তে হবে। কারণ এই সরকার জনগণের কথা চিন্তা করছে না, তারা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে, জনগণের প্রয়োজন নেই তাদের।

উত্তর জেলা বিএনপির আহŸায়ক গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। উত্তর জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনের সঞ্চালনায় সভায় বিএনপি নেতা হারুন অর রশিদ, বেলাল আহমেদ, এম এ হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী, মো. নুরুল আমিন, নুর মোহাম্মদ, নুরুল আমিন চেয়ারম্যান, সরওয়ার আলমগীর, কাজী সালাউদ্দীন, জসিম উদ্দীন সিকদার, কর্নেল আজিম উল্লাহ বাহার, এড. আবু তাহের, আবদুল আওয়াল চৌধুরী, অধ্যাপক জসিম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট এনামুল হক, ডা. খুরশিদ জামিল চৌধুরী, আবু আহমেদ হাসনাত প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ