Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবণের কুশপুতুল পোড়ালে জ্বালানো হবে রামেরটাও দলিত বাহিনী হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

রাবণের কুশপুতুল পোড়ানো হলে রামের কুশপুতুলও পোড়ানো হবে বলে হুঁশিয়ারি দেয় দলিত সেনার দল। তীব্র প্রতিবাদের আলোকে অবশেষে হিন্দু সংগঠনগুলো রাবণের কুশপুতুল পোড়ানো বন্ধ করে দিয়েছে এবং তারা এটা বাদ দিয়ে অন্যান্য আচার পালন করবে।
কর্ণাটকের কালাবুর্গী জেলায় দশেরার দিনে দলিত সেনার এমন হুঁশিয়ারির পর পরম সতর্কতা পালন করা হয়। দলিত সেনারা রাবণ দহন অনুষ্ঠানের বিরোধিতা করছে যেখানে বিজয়া দশমী (দশেরা) উপলক্ষে রাবণের কুশপুতুল পোড়ানো হবে।

পুলিশ জানিয়েছে, কালাবুর্গির আপ্পা যাত্রা ময়দানের প্রাঙ্গণে ৫০ ফুট উঁচু রাবণের কুশপুত্তলিকা পোড়ানোর আয়োজন করে হিন্দু দলগুলো। দলিত সংগঠনগুলো এর বিরোধিতা করে দাবি করেছে, কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। তারা আরো হুঁশিয়ারি উচ্চারণ করে, হিন্দু কর্মীরা রাবণের কুশপুতুল পোড়ালে রামের কুশপুত্তলিকা পোড়ানো হবে।

তীব্র প্রতিবাদের আলোকে, হিন্দু সংগঠনগুলো রাবণের কুশপুতুল পোড়ানো বন্ধ করে দিয়েছে এবং এটা বাদ দিয়ে অন্যান্য আচার পালন করবে বলে জানিয়েছে। সূত্র : আইএএনএস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ