Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমাহীন দুর্নীতি-লুটপাটের কারণে বিদ্যুৎখাত চরম সঙ্কটে : গণতন্ত্র মঞ্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

 জনসম্মতিহীন এই সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট এবং অব্যবস্থাপনার কারণেই দেশের বিদ্যুৎখাতে অরাজকতা ও চরম সংকটের সৃষ্টি হয়েছে। দেশের জ্বালানি নিরাপত্তা হুমকির মুখে। লোডশেডিংয়ে সারা দেশের মানুষ অতিষ্ঠ। জ্বালানি সংকটের কারণে কল-কারখানা এমনকি সার কারখানা পর্যন্ত বন্ধ হয়ে গেছে। লুটেরা সরকার আর তার দোসরদের অর্থ এবং ক্ষমতা লিপ্সার কারণে দেশ আজ এক গভীর সংকটের দিকে ধাবিত হচ্ছে। গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ গতকাল গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, সরকার ও বিদ্যুৎ বিভাগের গাফিলতি, অব্যবস্থাপনার জন্যই দেশের বিপুল অংশে বৈদ্যুতিক বø্যাকআউটের ঘটনা ঘটেছে। এই ব্যাপক বিভ্রাটের মধ্য দিয়ে সরকার ও বিদ্যুৎ বিভাগের গাফিলতি, অব্যবস্থাপনাই স্পষ্ট হয়েছে। নেতৃবৃন্দ বলেন, বিইআরসির বিভিন্ন গণশুনানীসহ বিভিন্ন সময়ে নেতৃবৃন্দ ও বিশেষজ্ঞজন জাতীয় গ্রীডের বিভিন্ন সঞ্চালন ব্যবস্থার ত্রæটিসহ ব্যবস্থাপনাগত অদক্ষতা এবং বিদ্যুৎ উৎপাদনের সাথে এর সক্ষমতার সমন্বয়ের পরামর্শ ও এ বিষয়ে দ্রæত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন। কিন্তু সরকার ও কর্মকর্তাগণ সে ব্যাপারে নজর না দিয়ে সময়ে সময়ে বিদ্যুতের দাম বাড়ানোতে অধিকতর মনোযোগী থেকেছেন। এইভাবে জাতীয় গ্রীডের সংস্কার কাজকে ফেলে রেখে জাতীয় বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থাপনা ও লাইনকে অদ্যাবধি অনিরাপদ করে রেখেছেন। আগামী ১০ অক্টোবর কারওয়ান বাজারে ‘সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে ঐক্যবদ্ধ হোন’ এবং ‘রাজনৈতিক সভা সমাবেশে বাধা, হামলা-মামলা, দমন-পীড়ন, গুলি-হত্যা বন্ধের’ দাবিতে গণতন্ত্র মঞ্চের সমাবেশ করার ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ