Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই আসামির মৃত্যুদন্ডাদেশ কমিয়ে যাবজ্জীবন

কিশোর নিশান হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ায় ভ্যানচালক কিশোর নিশান (১৪) হত্যার মামলায় মৃত্যুদন্ডাদেশ পাওয়া দুই আসামির দন্ডাদেশ কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন হাইকোর্ট। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন, কুষ্টিয়া মিরপুর উপজেলার স্বরূপদহ গ্রামের সেন্টু শেখ (২১) ও মো. মাহাবুব ইসলাম (২২)।

গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রেজাউল হক এবং বিচারপতি কে এম ইমরুল কায়েশের ডিভিশন বেঞ্চ এ রায় দেন। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কেএম সারোয়ার জাহান। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান শুনানিতে অংশ নেন।

ডেথ রেফারেন্স নথির তথ্য মতে, ২০১৫ সালের ২৫ জুলাই সকাল ৭টার দিকে বাড়ি থেকে ভ্যান নিয়ে বের হয় নিশান। রাতে বাড়ি না ফিরলে তাকে খোঁজাখুঁজি করেন স্বজনরা। পরদিন সকালে মিরপুর উপজেলার স্বরূপদহ ভাঙ্গা বটতলার কলাবাগান থেকে নিশানের জবাই করা লাশ উদ্ধার করে পুলিশ। ২৬ জুলাই নিশানের বাবা ইনামুল মন্ডল বাদী হয়ে মিরপুর থানায় মামলা করেন। পুলিশি তদন্তে গ্রেফতার হন আসামি সন্টু শেখ। পুলিশ নিশানের পাখিভ্যান, হত্যাকাÐে ব্যবহৃত ছুরি ও দড়ি উদ্ধার করে। সন্টুর স্বীকারোক্তিতে পুলিশ গ্রেফতার করে অপর আসামি মাহাবুব ইসলামকে। পরে পুলিশ সন্টু ও মাহাবুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। বিচার শেষে ২০১৭ সালের ২০ মার্চ মৃত্যুদন্ডাদেশ দেন আদালত। পরে মৃত্যুদÐাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠান বিচারিক আদালত। একই সঙ্গে আসামিরাও দÐাদেশের বিরুদ্ধে আপিল করেন। উভয় পক্ষের শুনানি গ্রহণ করে আদালত উপরোক্ত রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ