Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিভা-রাজিয়াসহ ১৪ জনের আগাম জামিন

ইডেনে মারামারি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইডেন কলেজ ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ১৪ জনের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করেন। তবে ৬ সপ্তাহ পর তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

জামিন প্রাপ্ত অন্যরা হলেন, রিতু আক্তার মিম ইসলাম, নুর জাহান, স্বর্ণা ওরফে আনিকা তাবাসসুম, কামরুজ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি ও ফারজানা নীলা।

জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এস এম আবুল হোসেন। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হোসেন শুনানিতে অংশ নেন।

এর আগে গত ৩ সেপ্টেম্বর দুই পক্ষের মারামারির ঘটনায় লালবাগ থানায় দায়ের করা আরেক মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ থেকে বহিষ্কার হওয়া ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। তারা হলেন, সহ সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী। গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ওইদিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ।

একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়। এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় উভয় গ্রæপ পাল্টাপাল্টি মামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ