Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯ নেত্রীর আগাম জামিন হাইকোর্টে

ইডেন কলেজে ছাত্রলীগের মারামারির মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০৩ এএম

ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘাতের মামলায় ৯ ছাত্রলীগ নেত্রীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামি ৬ সপ্তাহের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। গতকাল সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো: খায়রুল আলমের অবকাশকালিন ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন, ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।
জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো: মমতাজ উদ্দিন আহমদ মেহেদী ও নোমান হোসাইন তালুকদার। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।
গত ২৮ সেপ্টেম্বর রাতে লালবাগ থানায় এই মামলা করেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার। তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী হিসেবে পরিচিত। গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে কয়েকজন সহ-সভাপতির সমর্থকদের মধ্যে মারামারি হয়। এ সময় আহত হন ১০ জন। ওই রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। সেই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১৬ জনকে বহিষ্কার করা হয়। ২৮ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে মামলার আবেদন করেন। আদালত সেটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন। মামলার আসামিরা হলেন,ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নূর জাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি। দুইদিন পর লালবাগ থানায় মামলা করে আরেক গ্রুপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ