Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানবীর (সা.) জীবনাদর্শ অনুসরণেই মুক্তি সম্ভব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

মানবজীবন নানা সমস্যায় ভরা। বঞ্চনা, বৈষম্য ও যাতনা মানবজীবনকে আষ্টেপৃষ্ঠে বেঁধে রেখেছে। ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক সমস্যাসহ নানাবিধ সঙ্কট থেকে নিষ্কৃতি পেতে হলে মহানবীর (সা.) নির্দেশিত পথে প্রতিষ্ঠিত থাকতে হবে। মহানবীর (সা.) সামগ্রিক জীবনাদর্শ অনুসরণের মাধ্যমে সমস্যাগ্রস্ত দুর্বিষহ জীবন থেকে মুক্তি মিলতে পারে। আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে নগরীর ষোলশহর আলমগীর খানকাহ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় ১২ দিন ব্যাপী রাহমাতুল্লিল আলামিন কনফারেন্সের ৫ম দিনে বক্তারা উপরোক্ত বক্তব্য রাখেন।

শনিবার রাতে অনুষ্ঠিত কনফারেন্সে সভাপতিত্ব করেন আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন। প্রধান আলোচক ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শাইখুল হাদিস হাফেজ আল্লামা সোলায়মান আনসারী।
বক্তব্য রাখেন মাওলানা শাহ নুর মুহাম্মদ আলকাদেরী, হাফেজ মাওলানা মুহাম্মদ আনিসুজ্জামান আলকাদেরী, মাওলানা মুহাম্মদ হামেদ রেজা নঈমী, আনজুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন। আনজুমান ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ সামসুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি মুহাম্মদ সিরাজুল হক, এসিস্টেন্ট সেক্রেটারি মুহাম্মদ গিয়াস উদ্দিন সাকের, ফাইন্যান্স সেক্রেটারি মুহাম্মদ এনামুল হক বাচ্চু, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, যুগ্ম মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ