Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শক্তি ব্যবহার করে বিরোধীমত দমনে দেশবাসী আতঙ্কিত

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, বাংলাদেশের মানুষ সাংবিধানিকভাবে প্রতিষ্ঠিত মৌলিক অধিকারসমূহ থেকে বঞ্চিত। মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে উল্লিখিত সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার থেকে বঞ্চিত, ভোটাধিকার থেকে বঞ্চিত। ইসলামী শাসনব্যবস্থা মানবীয় মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও সংরক্ষণের ক্ষেত্রে কঠোর বিধান ও গুরুত্ব প্রদান করেছে।

গতকাল রোববার সকালে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন নদওয়াতুল উলামা (লখনৌ, ভারত) সিনিয়র মুহাদ্দিস আল্লামা ফয়সাল আহমাদ ভাটকলী নদভী। সংগঠনের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, ইউসুফ আহমাদ মানসুর, ইবরাহীম হুসাইন মৃধা, নূরুল বশর আজিজী, শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী, সুলাইমান দেওয়ান সাকিব, সিরাজুল ইসলাম, মুনতাছির আহমাদ, মাহবুব হোসেন মানিক।

বিশেষ অতিথির বক্তব্যে আল্লামা ফয়সাল আহমাদ ভাটকলী নদভী বলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর তরুণ দায়িত্বশীলদের সমাজ সংস্কারের এ প্রচেষ্টা আমাকে আশাবাদী করেছে। মুজাদ্দিদে আল ফেসানির এ পদ্ধতি ব্যক্তিগঠন ও সমাজ পরিশোধনের কাজে অব্যাহত থাকলে ইসলাম ও মুসলমানদের কল্যাণ সাধিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ