Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চার আসামির মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন

সোনারগাঁওয়ে মনির হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সোনার গাঁওয়ের মনির হোসেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। সেইসঙ্গে বিচারিক আদালতে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামির সাজা বহাল রাখা হয়েছে।

বিচারিক আদালতের ডেথরেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন সংক্রান্ত আদেশ) এবং আসামিপক্ষের আপিল শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মো. হাবিবুল গনি এবং বিচারপতি কাজী ইবাদত হোসেনের ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

সরকার পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম. রাসেল চৌধুরী। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এসএম শাহজাহান এবং এম. মাসুদ রানা।

সরকারপক্ষের আইনজীবী জানান, সবজি ব্যবসায়ী মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর পুত্র। পাওনা টাকা চাইতে গেলে ২০০৭ সালের ১৮ জুন রাতে আসামিরা মনির হোসেনকে ডেকে একটি মাঠে নিয়ে ছুরিকাঘাত করে পাশের ডোবায় ফেলে দেয়। পরে কচুরিপানা দিয়ে লাশ ঢেকে দেয়। এ মামলার বিচার শেষে ২০১৭ সালের ৩০ মার্চ নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহার ৪ জনের মৃত্যুদণ্ড এবং ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টো ও রতন ইবনে মাসুদ। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন-গোলজার হোসেন ও শাহীন। এর মধ্যে শাহীন এখনো পলাতক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ