Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাফত আন্দোলন এককভাবে জাতীয় নির্বাচনে অংশ নিবে

সাধারণ পরিষদের সম্মেলনের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ৬:৩২ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনে এককভাবেই অংশ নিবে বাংলাদেশ খেলাফত আন্দোলন। ইসলামী দলগুলোর সাথে ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশ নেয়ার চিন্তা থেকে সরে এসেছে খেলাফত আন্দোলন। আজ শনিবার বাংলাদেশ খেলাফত আন্দোলনের মজলিসে উমূমী (সাধারণ পরিষদ) এর সদস্য সম্মেলনে এ সিদ্ধান্ত নেয়া হয়। দলীয় প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সারা দেশের জেলা আমির, সাধারণ সম্পাদকসহ আগামী নির্বাচনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের পক্ষ থেকে বটগাছ প্রতীকে প্রার্থী হতে ইচ্ছুক এমন ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভ‚মিকা রাখতে হবে। নির্বাচনে সকল দলের অংশ গ্রহণ এবং সবার জন্যে সমান সুযোগ তথা লেভেল প্লেয়িং ফিল্ড ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আজ শনিবার সকাল ৯ টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের মজলিসে উমূমী সম্মেলন কামরাংগিরচরস্থ নূরিয়া মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

দলের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নায়েবে আমীর মাওলানা আব্দুর রহমান তালুকদার, মাওলানা শেখ আজিমউদ্দিন, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, মাওলানা মীর ইদরীস চট্টগ্রাম, নারায়ণঞ্জ জেলা আমির ও কেন্দ্রীয় শীর্ষ নেতা আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি আ.আজিজ চট্টগ্রাম, মাওলানা গাজী ইউসুফ ফেনী, মাওলানা এহতরামুল হক উজানী, মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা এহতেশামুল হক উজানী, মাওলানা আনোয়ারুল্লাহ ভূইয়া ফেনী, মাওলানা আ.আজিজ খোমেনী কুমিল্লা, হাফেজ মাওলানা আতাউল্লাহ চট্টগ্রাম ,মুফতী শিহাব উদ্দিন গোপালগঞ্জ, অ্যাডভোকেট মুহাম্মদ লিটন চৌধুরী, হাজী জালালুদ্দিন বকুল, মাওলানা আবদুল মান্নান ,মাওলানা ফিরোজ মোল্লা আশরাফী ঢাকা, মাওলানা মীর ইদরীস, ডা. নিয়ামত আলী ফকির, মাওলানা জুনাইদ আহমদ কাঠখালী হবিগঞ্জ , মাওলানা মুহিউদ্দীন গোপালগঞ্জ, আমিনুল ইসলাম মজুমদার ঢাকা, মাওলানা মুজাহিরুল ইসলাম চট্টগ্রাম,মাওলানা মোশাররফ হোসেন,মাওলানা আব্দুল হাই নোয়াখালী ,মাওলানা গাজী ইউসুফ ফেনী, মাওলানা রশিদুল হক বি এস সি চট্টগ্রাম,হাফেজ মাওলানা আখতারুজ্জামান সাদেকী নারায়ণগঞ্জ, মো. আমিনুল ইসলাম বরগুনা, মো. ওবায়দুল্লাহ রব্বানী মুন্সিগঞ্জ, মাওলানা আহমদ আলী ময়মনসিংহ, মাওলানা আমজাদ হোসেন মুক্তাগাছা, মাওলানা মাওদুদ আহমদ ময়মনসিংহ, ইঞ্জিনিয়ার তাহের উদ্দিন, মাওলানা মীজানুর রহমান ফরিদপুর,অ্যাডভোকেট জয়নুল আবেদীন ফরিদপুর, হাফেজ জালালউদ্দীন নরসিংদী,মাওলানা শেখ সাদী নারায়নগঞ্জ, মো. আল আমীন পটুয়াখালী,হাফেজ মো. আজাদ ঝালকাঠী হাফেজ নিজামউদ্দীন মুন্সীগঞ্জ, মাওলানা শহীদুল্লাহ কিশোরগঞ্জ ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠাতা হযরত হাফেজ্জী হুজুর (রহ.) বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্যে বটগাছ প্রতীকে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়ে রাষ্ট্রীয় ভাবে তৃতীয় স্থান অধিকার করে ছিলেন। নির্বাচন পরবর্তী ১৯৮১ সালের ২৯ নভেম্বর বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবদি সকল নির্বাচনেই খেলাফত আন্দোলন অংশ গ্রহণ করে আসছে। প্রস্তুতি হিসেবে দেশব্যাপী প্রার্থী বাছাই এর কাজ চলছে। ইনশাআল্লাহ আগামী জাতীয় সংসদ নির্বাচনেও খেলাফত আন্দোলন একক ভাবেই অংশ গ্রহণ করবে।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, ভোট একটি পবিত্র আমানত। সৎ যোগ্য ও সঠিক পাত্রে ভোট দেয়া ঈমানী দায়িত্ব। অপাত্রে ভোট দেয়া গুনাহের কাজ। দেশের জনগণ দীর্ঘদিন যাবত তাদের ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত। সকল দলের অংশ গ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেয়া নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব। দেশের সর্বস্তরে সাংগঠনিক কাজ জোরদার করে নির্বাচনের প্রস্তুতি নেয়ার জন্য খেলাফত আন্দোলনের প্রার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ