Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় উদ্যোক্তারা পেল টিএমএসএসের বিনামূল্যে অটোমোবাইল উপকরণ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

বিশ্ব ব্যাংক এর অর্থায়নে পিকেএসএফ’র সার্বিক সহযোগিতায় টিএমএসএস কর্তৃক সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের আওতায় গত বুধবার বগুড়ায় অটোমোবাইল উদ্যোক্তাদের মধ্যে এক লাখ টাকা মূল্যের উপকরণ বিতরণ করা হয়েছে।
‘অটোমোবাইল ওয়ার্কশপ আধুনিকীকরণ/আপগ্রেডেশন এর মাধ্যমে উদ্যোক্তা এবং পরিবেশের উন্নয়ন’ উপ-প্রকল্প নওগাঁ ও বগুড়া জেলায় সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। ক্ষুদ্র উদ্যোগগুলোতে পরিবেশবান্ধব উপায়ে অটোমোবাইল উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি, নতুন প্রযুক্তির প্রচলন ও মানসম্মত সেবা নিশ্চিত করাই এ প্রকল্পের অন্যতম উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় ক্লাস্টার পর্যায়ে মডেল ওয়ার্কসপ স্থাপনের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের সেবা প্রদান করা হচ্ছে। মডেল ওয়ার্কসপগুলোকে টেকসই করার লক্ষ্যে এসইপি-অটোমোবাইল প্রকল্পের আওতায় বগুড়া জেলার পুরান বগুড়া শাখার নাদিম অটোমোবাইলস ওয়ার্কসপের সত্ত্বাধিকারী মো. সাদিকুল ইসলাম সাদিককে অনুদান স্বরূপ ১ লাখ টাকা মূল্যের বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক মো. সোহরাব আলী খান। এসময় উপস্থিত ছিলেন প্রকল্পের সমন্বয়কারী মোহাম্মদ আব্দুল কুদ্দুস, সংশ্লিষ্ট জোন প্রধান, অঞ্চল প্রধান, শাখা প্রধানসহ ও প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্পের ফোকাল পার্সন টিএমএসএস এর যুগ্ম-পরিচালক মো. রেজাউল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ