Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তরুণদেরকে মূল্যবোধ ও সততার চর্চা করতে হবে -ড. ইফতেখারুজ্জামান

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, তরুণদেরকে মূল্যবোধ এবং সততা ও নিষ্ঠার চর্চা করতে হবে। একটি সুন্দর, শোষণহীন ও দুর্নীতিমুক্ত বাংলাদেশের প্রত্যয়ে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করতে হবে।
আজকের তরুণরাই পারবে বাংলাদেশকে দুর্নীতিমুক্ত করতে। গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে মানববন্ধনে এসব কথা বলেন। প্রতিবছরের ন্যায় এ বছরও বিভিন্ন কার্যক্রমের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করছে টিআইবি। বিভিন্ন কর্মসূচির মধ্যে মানববন্ধন, টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত তরুণদের প্লাটফর্ম ‘ইয়ুথ এনগেইজমেন্ট অ্যান্ড সাপোর্ট’ এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যদের দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সক্রিয় ভূমিকার জন্য অনুপ্রেরণা পুরস্কার, দুর্নীতিবিরোধী কার্টুন ও আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী, দুর্নীতিবিরোধী রচনা।  
সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক দুর্নীতিবিরোধী মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক।  এরপর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে টিআইবি’র ট্রাস্টি বোর্ডের মহাসচিব সেলিনা হোসেন। সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারপারসন এডভোকেট সুলতানা কামাল। এদিকে বিকালে রাজধানীর ধানমন্ডিস্থ দৃক গ্যালারিতে ‘দুর্নীতিবিরোধী কার্টুন ও আলোকচিত্র প্রতিযোগিতা পুরস্কার ঘোষণা করা হয়। এসময় অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল। এবার ‘দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১৬’ এর ‘ক’ বিভাগে (১৩-১৮ বছর) ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে মাহাতাব রশিদ, মারজিয়া রহমান ও মিনহাজুর রহমান মিনহাজ। আর ‘খ’ বিভাগে (১৯-২৫ বছর) ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে আরাফাত করিম, দিপংকর সিংহ ও মো. হাসান মাহমুদ। উভয় গ্রুপের বিজয়ী তিনজনকে যথাক্রমে ৫০ হাজার, ৪০ হাজার ও ৩০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ