Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

নজরুল বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুর, সড়ক অবরোধ

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বাস প্রভাতী ভাঙচুর করেছে স্থানীয় বখাটেরা। এতে ৫ শিক্ষার্থী আহত হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর নতুন বাজার কমার্স কলেজের সামনে এ ঘটনা ঘটে।
পরে দোষীদের গ্রেফতার দাবিতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রায় এক ঘণ্টা নগরীর নতুন বাজার মোড় সড়ক অবরোধ করে রাখে। পরে জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব ও কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলামের হস্তক্ষেপে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ইকরামুল হক রানা জানান, নতুন বাজার রেলক্রসিং এলাকায় শিক্ষার্থীদের বহনকারী প্রভাতী বাসটি (ময়মনসিংহ-স-১১-০০৩৮) প্রবেশের সময় এক রিকশা চালককে সাইড দিতে বলেন বাসের চালক।
এতে ক্ষিপ্ত হয়ে রিকশা আরোহী দু’বখাটে বাস থামিয়ে চালককে গালাগাল করতে থাকে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদ করলে দলবেঁধে ওই বখাটেরা লাঠি ও রড দিয়ে বাসের গ্লাস ভাঙচুর করে। এতে ৫ শিক্ষার্থী আহত হয়। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
এ ঘটনার জের ধরে দোষীদের গ্রেফতার দাবিতে প্রায় এক ঘণ্টা নগরীর নতুন বাজার মোড় এলাকার সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। খবর পেয়ে পুলিশ ও জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব ঘটনাস্থলে আসেন।
জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব জানান, দোষীদের গ্রেফতারে পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। পুলিশ আমাদের আশ্বস্ত করার ফলে অবরোধ প্রত্যাহার করে নিয়েছে শিক্ষার্থীরা।
জানতে চাইলে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, প্রায় এক ঘণ্টার মতো সড়ক অবরোধ ছিল। এ ঘটনায় থানায় মামলা হবে এবং জড়িতদের দ্রুত গ্রেফতার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ