Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

 বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকার জবরদস্তি করে ক্ষমতা টিকিয়ে রাখতে যেয়ে বিরোধীদের দমনে গণতান্ত্রিক রাজনীতিতে যে সহিংসতা ও সংঘাত ডেকে আনছে তা দেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। সরকার ও সরকারি দলের এই আক্রমণাত্মক তৎপরতা চলতে থাকলে দেশ দ্রæত গৃহযুদ্ধাবস্থার ঝুঁকির মধ্যে পড়বে। এতে দেশ আফ্রিকার কয়েকটি দেশের মত নৈরাজ্যিক আর অকার্যকর অবস্থায় চলে যেতে পারে। এই অবস্থার দায় দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে। সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে গতকাল পার্টির দশম জাতীয় সম্মেলন-কংগ্রেসের লোগো উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আগামী ৯ থেকে ১২ ডিসেম্বর ২০২২ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস ঢাকায় অনুষ্ঠিত হবে।

সাইফুল হক বলেন, সরকার ও সরকারি দল ইতিহাস থেকে শিক্ষা নিয়ে দমন নিপীড়নের কৌশল পরিহার করবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, গণ আন্দোলন এবার বিজয়ী হবে এবং মানুষের ভোটের অধিকার নিশ্চিত করে আগামীতে দেশের গণতান্ত্রিক অভিযাত্রার প্রাথমিক কাজগুলো শুরু করা যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, এপোলো জামালী, শহীদুল আলম নান্নু, সাইফুল ইসলাম, কামরুজ্জামান ফিরোজ, জসিমউদ্দিন রাড়ি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ