Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রার্থিতা বাতিল প্রশ্নে রুল

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: নজরুল ইসলামের প্রার্থিতা কেন বাতিল করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।

আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো:রূহুল কুদ্দুস এবং বিচারপতি এস এম মনিরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো: হুমায়ুন কবির। নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম। সরকারপক্ষে সহকারী অ্যাটর্নি জেনারেল ফারজানা শম্পা ও তামান্না ফেরদৌস শুনানিতে অংশ নেন।
এর আগে গতকাল ঋণ খেলাপির অভিযোগ এনে আওয়ামীলীগ মনোনীত নজরুল ইসলামের প্রার্থিতা বাতিলের নির্দেশনা চেয়ে রিট করা হয়।

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী এম খলিলুল্লাহ ২৭ সেপ্টেম্বর রিটটি দায়ের করেন। রিটে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্য পদে ১০ জন ও ৭টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৫ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহম্মদ হুমায়ুন কবির প্রার্থীদের মাঝে প্রতিীক বরাদ্দ দেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: নজরুল ইসলাম পেয়েছেন মোটরসাইকেল প্রতীক। অপরদিকে তার একমাত্র প্রতিদ্ব›দ্বী এম খলিলুল্লাহর প্রতীক চিংড়ি মাছ। তিনি একজন ব্যবসায়ী। আগামী ১৭ অক্টোবর সাতক্ষীরায় জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ