Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীর আপত্তিকর ছবি ফেসবুকে দেওয়ার হুমকি দিয়ে অর্থ আদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

ফেসবুকে আপত্তিকর ছবি পোষ্ট করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সঙ্গে প্রতারণার অভিযোগে রামকৃষ্ণ দেবনাথ প্রকাশ ইমন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন জানিয়েছেন, ইমন ফেসবুকে বিভিন্ন আইডির মাধ্যমে প্রথমে মেয়েদের সঙ্গে বন্ধুত্ব করতেন। এরপর তাদের নগ্ন ছবি দেখিয়ে টাকা দাবি করতেন, না দিলে এসব ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দিতেন। মন আমার উড়ন্ত পাখি নামে একটি ফেসবুক আইডির মাধ্যমে রাজধানীর একটি শিক্ষা প্রতিষ্ঠানের অনার্স দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একদিন সেই শিক্ষার্থী গোসল করার সময় ভিডিও কলে কথা বলেন তিনি এবং গোপনে গোসলের ছবি তুলে রাখেন। পরে সেই ছবি দেখিয়ে ওই শিক্ষার্থীর কাছে ৩০ হাজার টাকা দাবি করেন। না দিলে ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এ ঘটনায় ওই শিক্ষার্থী থানায় অভিযোগ করলে ইমনকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। তিনি কুমিল্লা জেলার বরুড়া উপজেলার ভাকসার গ্রামের মনোরঞ্জন দেবনাথের ছেলে।

ওসি আরও বলেন, গ্রেফতার ইমন বেশ কয়েকটি ফেসবুক আইডি ব্যবহার করতেন। তবে কোনো আইডি দিয়ে প্রতারণা শেষ হলে সেটি বন্ধ করে দিতেন। সর্বশেষ তার পাঁচটি আইডি সচল হিসেবে শনাক্ত করা হয়েছে। সেগুলো হচ্ছে-মন আমার উড়ন্ত পাখি, মেঘলা আক্তার, ফারজানা আক্তার, ঢাকাইয়া পোলা, হঠাৎ বৃষ্টি। এগুলোর মধ্যে মন আমার উড়ন্ত পাখি আইডি দিয়ে মেয়েদের সঙ্গে এবং ফারজানা আক্তার দিয়ে ছেলেদের সঙ্গে বন্ধুত্ব করতেন। ছেলেরা ফারজানা মনে করে ইমনের সঙ্গেই চ্যাট করতেন।

ইমনের কুমিল্লায় মোবাইল ফোন রিচার্জ কার্ড বিক্রির দোকান রয়েছে। কিন্তু তিনি মেয়েদের কাছে নিজের পরিচয় দিতেন গার্মেন্টস ব্যবসায়ী হিসেবে। যেসব মেয়ে রিচার্জ করতে আসতেন তাদের নম্বর নোট করে রাখতেন। পরে সেসব নম্বরেই যোগাযোগ করে প্রেমের ফাঁদে ফেলতেন। এরপর ফুসলিয়ে তাদের নগ্ন, আপত্তিকর ছবি সংগ্রহ করতেন। যারা এই ছবি দেন, তারাই তার জালে আটকা পড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ