Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পোশাক শিল্প প্রবৃদ্ধির পরবর্তী পর্যায়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৮ পিএম

বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম বলেছেন, তৈরি পোশাক শিল্পে প্রবৃদ্ধির অপার সম্ভাবনা রয়েছে, যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সাফল্যের গল্পের মূল ভিত্তি হিসেবে, পোশাক খাত সামনে থাকা প্রতিটি সুযোগকে কাজে লাগাতে এবং দেশের উন্নয়নে অবদান রাখার জন্য তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন যে পোশাক শিল্প আগামী দিনে বিশ্ব বাজারে তার প্রতিযোগী সক্ষমতা বাড়ানোর জন্য পণ্যের বৈচিত্র্যকরণ, উদ্ভাবন, প্রযুক্তির আপগ্রেডেশন এবং দক্ষতা উন্নয়নে ক্রমবর্ধমানভাবে মনোনিবেশ করছে। শহিদউল্লাহ আজিম আজ রোববার ঢাকায় ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স ট্রেনিং ইনস্টিটিউট (এনএসআইটিআই) আয়োজিত ১৬ তম সিনিয়র বেসিক ইন্টেলিজেন্স কোর্স ২০২২-এর অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে মূল বক্তা হিসাবে বক্তব্য দেওয়ার সময় এ কথা করেন।

তিনি তার মূল বক্তব্যে বাংলাদেশের পোশাক শিল্পের একটি বিবরণী দেন, যার মধ্যে রয়েছে শিল্পের চ্যালেঞ্জ, সুযোগ এবং সম্ভাবনা কাজে লাগানোর জন্য শিল্পের প্রস্তুতিসমুহ।

তিনি তার বক্তৃতায় পোশাক শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারসমুহ, বিশেষ করে কৌশলের অংশ হিসেবে পণ্য বৈচিত্র্যকরণ, বিশেষভাবে ম্যান -মেইড ফাইবারভিত্তিক পণ্যের দিকে স্থানান্তরের মাধ্যমে শিল্পের পরিমাণ থেকে মুল্যে এবং সংখ্যাগত দিক থেকে মানের দিকে যাওয়ার বিষয়টি তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ