Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দায়িত্বরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের কাজ মূল্যায়নে ইসির চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত ‘নির্বাচনী তদন্ত কমিটি’র কর্মকর্তাদের বিচারিককাজ মূল্যায়নের জন্য এ চিঠি দেওয়া হয়েছে। ইসির সিনিয়র সহকারী সচিব (আইন-১) মোছা. শাহীনুর আক্তার এ তথ্য জানান।

চিঠির বরাত দিয়ে ইসির সহকারী সচিব বলেন, একাদশ জাতীয় সংসদের শূন্যঘোষিত গাইবান্ধা-৫ আসনে সংসদ সদস্য নির্বাচনের নিমিত্তে নির্বাচনপূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশ হওয়া পর্যন্ত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনী তদন্ত কমিটির কর্মকর্তাদের সার্বক্ষণিকভাবে এ নির্বাচনের তদন্তকাজে ব্যস্ত থাকার কারণে তাদের পক্ষে গেজেটে উল্লিখিত সময়ে পর্যাপ্ত সংখ্যক মোকদ্দমা নিষ্পত্তি করা সম্ভব নাও হতে পারে। ‘নির্বাচনের দায়িত্বে থাকা এ সময়টুকু বিবেচনায় নিয়ে তদন্ত কমিটির কর্মকর্তাদের নির্বাচনী দায়িত্ব পালনের বিষয়টি বিচারিক কাজ হিসেবে মূল্যায়ন করার নিমিত্তে নির্বাচন কমিশনের নির্দেশক্রমে আপনাকে বিশেষভাবে অনুরোধ করা হলো’ বলেও চিঠিতে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ