Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রবাসীদের বিমা সচল রাখার সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নিরাপদ জীবনের কথা বিবেচনা করে প্রবাসী বাংলাদেশিদের জন্য বিমা ব্যবস্থা সচল রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ,মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাস, বেগম আয়েশা ফেরদাউস, পঙ্কজ নাথ, মো. সাদেক খান এবং মো. ইকবাল হোসেন।বৈঠকে বিশ্বে বাংলাদেশ দূতাবাসসমূহের শ্রমকল্যাণ উইং এর পরিসর বৃদ্ধি ও গতিশীলতা আনয়ন গ্রিস, রোমানিয়াসহ নতুন শ্রমবাজার অনুসন্ধান এবং কর্মী প্রেরণে শ্রমবাজারের সবশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।
এছাড়া মালয়েশিয়াসহ অন্যান্য দেশে কম খরচে অধিক সংখ্যক জনবল বিদেশে গমনের সুযোগ সৃষ্টি করে রেমিট্যান্স প্রবাহ ধরে রাখার জন্য বৈধপথে কার্ব মার্কেট ও ব্যাংকের এক্সচেঞ্জ রেটের ব্যবধান কমানোর উদ্যোগ নিতে নির্দেশনা দেওয়া হয়। বেকার যুবকদের সহায়তার উদ্দেশ্যে বিএমইটি’র অধীনে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম পরিচালনা হচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ