Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ সফরে আসলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার সিইও বেনজামিন হুং

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৮ পিএম

চলতি সপ্তাহে রাজধানী ঢাকায় এসেছেন স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার সিইও বেনজামিন হুং। এটি ছিল বাংলাদেশে তার প্রথম আনুষ্ঠানিক সফর। করোনা বিরতির পর ব্যাংকের দ্বিতীয় আন্তর্জাতিক ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে তিনি বাংলাদেশে এসেছেন।

দুই দিনের সফরের অংশ হিসেবে তিনি ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, অর্থনীতিবিদ, নিয়ন্ত্রক, ব্যাংকের ক্লায়েন্টসহ অন্যান্য প্রধান স্টেকহোল্ডারদের সাথে সাক্ষাৎ করেন। বেনজামিনের এই সফরের মূল উদ্দেশ্য, বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান বাজার হিসেবে এশিয়া’র স্থিতিস্থাপকতা, গতিশীলতা এবং প্রবৃদ্ধিতে বাংলাদেশ কী অবদান রাখছে সে সম্পর্কে জানা। ব্যাংক কীভাবে ডিজিটাল ইনোভেশন পরিচালনা করছে, সাসটেইনেবিলিটিকে ত্বরান্বিত করছে এবং দেশব্যাপি সার্বিক সমৃদ্ধি ও অগ্রগতিতে ভূমিকা রাখছে ইত্যাদি ব্যাপারে বিশেষ নজর দিয়েছেন তিনি।

 

বেনজামিন বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ডের কমিউনিটি এঙ্গেজমেন্ট ভিত্তিক উদ্যোগগুলো স্বচক্ষে দেখতে ‘ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল’ (ইসলামিয়া) পরিদর্শন করেন। ইসলামিয়া ‘সিয়িং ইজ বিলিভিং’ (এসআইবি)-এর প্রতিষ্ঠাতা সংস্থা, যারা ২০০৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত (১৫ বছর) স্ট্যান্ডার্ড চার্টার্ডের গ্লোবাল ফ্ল্যাগশিপ কমিউনিটি-ভিত্তিক উদ্যোগগুলোর মধ্যে অন্যতম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ