Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে করোনাভাইরাস : একজনের মৃত্যু শনাক্ত ৬০১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মহামারি করোনাভাইরাসের আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টার আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৪০ জনে। এ সময় নতুন করে আরও ৬০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় এ দিনে শনাক্তের হার ১১ দশমিক ৬০। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট পাঁচ হাজার ১৯৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট পাঁচ হাজার ১৭৯টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত মোট এক কোটি ৪৮ লাখ ২৭ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় আরও ৬০১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ১৮ হাজার ২১৫ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১১ দশমিক ৬০ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় সুস্থ হয়েছেন ৩৬২ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৯৭৭ জনে।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ষাটোর্ধ্ব একজন পুরুষসহ দেশে ভাইরাসটিতে মৃতদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ হাজার ৭২৮ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬১২ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ