Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্ধিত কমিটির দাবিতে চবি ছাত্রলীগের অবরোধ

চবি প্রতিনিধি : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বর্ধিত করার দাবিতে মূল ফটক আটকে অবরোধ করেছে ছাত্রলীগের একাংশ। শহর থেকে আসা শিক্ষক বাস এবং শাটল ট্রেনও অবরোধ করা হয়েছে।

সূত্রে জানা যায়, গতকাল সকাল ৬টা থেকেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ ভিএক্স, বাংলার মুখ, রেড সিগনাল, উল্কা, এপিটাফ এবং কনকড্রেব নেতাকর্মীরা। প্রতিটি উপগ্রুপ চট্টগ্রামের সাবেক মেয়র আজম নাসির উদ্দীনের অনুসারী।

ভিএক্স উপগ্রুপের নেতা এবং শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দূর্জয় বলেন, আমাদের যে পূর্ণাঙ্গ কমিটি হয়েছে তাতে অনেক বিতর্কিতরা স্থান পেয়েছে এবং যোগ্য কর্মীরা বাদ পড়েছে। যোগ্য কর্মীদের অন্তর্ভুক্ত করার দাবিতেই অবরোধ করেছি। তিনি আরও বলেন, কোনো সমাধানের আশ্বাস না পেলে এই অবরোধ অনির্দিষ্টকালের জন্য চলবে।

এদিকে শাটল এবং শিক্ষক ও শিক্ষার্থীদের বাস বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না পারায় চলতি পরীক্ষাগুলো নিয়ে বিপাকে পড়েছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরি আমির মোহাম্মদ মুছা বলেন, ১৫টি বিভাগের ১৭টি পরীক্ষা ছিল আজ। ৬টি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হলেও বাকি পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে।
প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, এটাতো তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কোনো দাবি জানায়নি। এগুলো সাংগঠনিক বিষয়, সাংগঠনিকভাবেই তারা সমাধান করবে।

গতকাল দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ যোগাযোগের জন্য মূল ফটক খুলে দেওয়া হলেও অবরোধ চলমান থাকবে বলে জানান শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দূর্জয়। একই সাথে বন্ধ থাকবে শাটলও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ