Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন আসামির মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন

পাট ব্যবসায়ী হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাট ব্যবসায়ী গিয়াসউদ্দিন হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ডাদেশ হ্রাস করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। দণ্ডিতদের আপিল এবং সরকারপক্ষের ডেথ রেফারেন্স শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি একে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ রায় দেন। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। আসামি পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দণ্ড হ্রাস পাওয়া আসামিরা হলেন, মো. জামির আলী ওরফে জাবের, মো. এনামুল কবির ওরফে এনামুল কাজী ও মিন্টু শেখ। এদের মধ্যে মিন্টু শেখ পলাতক। তারপক্ষে শুনানি করেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী (স্টেট ডিফেন্স) শফিকুল ইসলাম।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ মুসরাত জেরীন এ মামলায ৩ জনকে মৃত্যুদণ্ড দেন। এজাহারের তথ্য মতে, পূর্ব শত্রুতার জের ধরে ২০১০ সালের ২০ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে রাজবাড়ী জেলার বসন্তপুর ইউনিয়নের মসলিসপুর গ্রামের ব্যবসায়ী গিয়াসউদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি ফরিদপুর সদর উপজেলার খলিলপুর বাজারে পাট বিক্রি করে ফিরছিলেন। বারোখাদা ব্রিজের কাছে পৌঁছালে দণ্ডপ্রাপ্ত আসামি এবং অজ্ঞাতপরিচয় আরো ২/৩ জন তাকে হত্যা করে। এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী শিউলী বেগম ফরিদপুর কোতয়ালি থানায় মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ