Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি পায়ে পা দিয়ে গণ্ডগোল করার চেষ্টা করছে : হানিফ

২৬ নভেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াত আবার নতুন করে রাজপথে নেমেছে। সভা-সমাবেশের নামে তান্ডব চালাচ্ছে। তাদের ষড়যন্ত্র শেষ হয়ে যায়নি। তারা উস্কানি দিচ্ছে, পায়ে পা দিয়ে গন্ডগোল করার চেষ্টা করছে। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। কারণ তাদের তান্ডব শেষ হয়ে যায়নি।
গতকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাথে মতবিনিময় সভার শুরুতে প্রধান অতিথির এসব কথা বলেন। হানিফ বলেন, গোলযোগ সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করার বিএনপির লক্ষ্য। তারা যেকোনো মূল্যে সরকারের পতন ঘটাতে চায়। বিএনপি বলে তারা নির্বাচনে যাবে না। তারা জানে তাদের দলের দুই শীর্ষ নেতা দুর্নীতি, সন্ত্রাসী ও হত্যার দায়ে দণ্ডপ্রাপ্ত তাদেরকে জনগণ ভোট দেবে না। তারা জানে বলেই তারা চায় না নির্বাচন হোক।
তিনি বলেন, তাদের লক্ষ্য, সরকারের পতন ঘটাতে পারলে অন্য কোনো সামরিক সরকার যদি আসে তাহলে তাদের দণ্ড মওকুফ করে নির্বাচন করার সুযোগ দিবে। এটাই তাদের মূল লক্ষ্য। বাংলাদেশে এই লক্ষ্যকে বাস্তবায়ন করার কোনো সুযোগ নেই। শেখ হাসিনার নেতৃত্বে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, আমরা আশা করি সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিবে। তারপরও যদি কোনো রাজনৈতিক দল অংশ না নেয় তাহলে তা তাদের ব্যাপার। আমরা সকলকে নিয়ে নির্বাচন করতে চাই।
দলের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, সামনে জাতীয় সংদ নির্বাচন। ২০২৪ সালের ৮ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ করেছে নির্বাচন কমিশন। এই নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় নিশ্চিতে কাজ করতে হবে। দেশের উন্নয়ন, অগ্রগতির পথ মসৃন ছিলো না। বিএনপি-জামায়াত অপশক্তি উন্নয়ন, অগ্রগতি বাধাগ্রস্ত করতে তৎপর। তাই আগামী নির্বাচন মসৃন পথে হবে এমন ভাবার কারণ নেই।
সভায় পাঁচ উপজেলা শাখাসহ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ হয়েছে। ২৬ নভেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ২৯ অক্টোবর কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা, ৫ নভেম্বর কুমিল্লা আদর্শ উপজেলা, ৯ নভেম্বর মনোহরগঞ্জ উপজেলা, ১০ নভেম্বর লাকসাম উপজেলা, ১২ নভেম্বর নাঙ্গলকোট উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের আমন্ত্রিত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ