Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে এস এম মুনীর

ইংল্যান্ড সফরে আমিন উদ্দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ইংল্যান্ড সফরে গেছেন। গত শুক্রবার তিনি ব্যক্তিগত সফরে ইংল্যাণ্ড যান। আগামী ৮ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে। ততোদিন পর্যন্ত অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করবেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর।
অ্যাটর্নি জেনারেল কার্যালয় গতকাল শনিবার এ তথ্য জানায়। এ বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারি করেছে। তাতে বলা হয়েছে, রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন নিজ খরচে ১৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর ইংল্যান্ড ভ্রমণে থাকবেন। এ সময়ে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করবেন।
২০২০ সালের ১ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও সিনিয়র অ্যাডভোকেট এস এম মুনীরকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেয় সরকার।
বর্তমানে ৩ জন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল রয়েছেন। তাদের মধ্যে এস এম মুনীর সিনিয়র। এ কারণে তাকে অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ