Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্যাতন-নিপীড়ন করে আ.লীগ স্বৈরাচারী চরিত্র ধারণ করেছে : গণফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিরোধী মতের উপর নির্যাতন-নিপীড়ন করে সুষ্ঠু ধারার রাজনীতি পুরোপুরিভাবে ধ্বংস করতে আওয়ামী লীগ এখন ফ্যাসিস্ট লীগের স্বৈরাচারী চরিত্র ধারণ করেছে বলে মন্তব্য করেছে গণফোরাম। গতকাল গণফোরাম সভাপতির কার্যালয়ে নির্বাহী পরিষদের সভায় দলটির একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু একথা বলেন।
মন্টু বলেন, বিরোধী মতের উপর ন্যক্কারজনক ভাবে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলা-বাঁধা, মিথ্যা মামলা ও জেল-জুলুম সংবিধান পরিপন্থী। নাগরিকের রাজনৈতিক অধিকার শান্তিপূর্ণ মিছিল-মিটিং ও সমাবেশে হামলা চালিয়ে দেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করে পুনরায় জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে রাতের ভোটের এ অবৈধ আওয়ামী লীগ সরকার। পুলিশকে দলীয় বাহিনীর মতো ব্যবহার করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনগণকে ভীত সন্ত্রস্ত করার চেষ্টা করছে।
গণফোরাম সভাপতি বলেন, বিরোধী মতের উপর নির্যাতন-নিপীড়ন করে সুষ্ঠু ধারার রাজনীতি পুরোপুরিভাবে ধ্বংস করতে আওয়ামী লীগ ফ্যাসিস্ট লীগের স্বৈরাচারী চরিত্র ধারণ করেছে। বাংলাদেশের জনগণ বুঝতে পেরেছে এই ফ্যাসিস্ট রূপ ধারণকারী আওয়ামী লীগ দেশ ও জাতির কল্যাণ বয়ে আনতে পারবে না। তাই জনগণের আশা-আকাঙ্খার সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয়-নিরপেক্ষ অর্ন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠায় রাজপথে সচেষ্ট থাকবে গণফোরাম।
সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, সাধারণ সম্পাদক এডভোকেট সুব্রত চৌধুরী, এডভোকেট এ.কে.এম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ