Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গা সীমান্তে ৯ কেজি ৮৬০ গ্রাম স্বর্ণ জব্দ, আটক ১

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রাম থেকে ৯ কেজি ৮৬০ গ্রাম ওজনের অবৈধ স্বর্ণসহ ওই গ্রামের মরহুম আব্দুল হাইয়ের ছেলে চোরাকারবারী রকিবুল ইসলাম কে আটক করেছে বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় তার কাছ থেকে ১টি কালো-লাল রঙের বাজাজ ডিসকভার মোটরসাইকেল উদ্ধার করা হয়। জব্দ করা অবৈধ স্বর্ণের বাজার মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্ণেল শাহ মো. ইশতিয়াক পিএসসি জানান, গতকাল বৃহস্পতিবার আনুমানিক ১১টার দিকে ভারতে স্বর্ণ পাচার করা হচ্ছে এমন সংবাদ পেয়ে বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনসহ একদল বিজিবি সদস্য সীমান্তের ৭৯ নম্বর খুঁটি হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের কবরস্থান এলাকায় অবস্থান নেয়।

এ সময় সন্দেহভাজন এক ব্যক্তির মোটরসাইকেল তল্লাশী করে সীট কভারের নীচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর থেকে কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। কসটেপ দিয়ে মোড়ানো প্যাকেট গুলো খুললে ছোটবড় ৫৮টি অবৈধ স্বর্ণের বার পাওয়া যায়। যেগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। জব্দ করা অবৈধ স্বর্ণের বার গুলো চুয়াডাঙ্গা ট্রেজারীতে ও চোরাচালানী কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি দর্শনা থানায় জমা করা হয়েছে। এ ব্যাপারে একটি মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ