Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

নগরীতে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও নয়জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৮৫ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন নয়জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৭৬জন। গতকাল বৃহস্পতিবার সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে চট্টগ্রামে জরুরি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে নগরীর দামপাড়া ও বেটারীগলি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এডিস মশার বংশবিস্তার রোধে বিভিন্ন বাড়ির ছাদবাগান ও নির্মাণাধীন ভবনে অভিযানকালে কয়েকটি বাড়ির ছাদবাগানের ফুলের টব ও নির্মাণাধীন ভবনের নীচে এডিস মশার বংশবিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়া যায়। এ সময় পাঁচ ভবন মালিকের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে জমাট পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয় এবং ভবিষ্যতে পানি জমা থাকলে তা দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা নেয়ার জন্য ভবন মালিকদের নির্দেশনা প্রদান করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমসহ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ