Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচনী রোডম্যাপ রাজনৈতিক পরিস্থিতির সাথে অসম্পর্কিত - মুসলিম লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪২ পিএম

নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনী রোডম্যাপ বিশেষত্বহীন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতির সাথে অসম্পর্কিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। আজ বৃহস্পতিবার বাদ যোহর বাংলাদেশ মুসলিম লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট নুরুল হক মজুমদারের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলীয় প্রধান কার্যালয়ে দলের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, সকল রাজনৈতিক দলের আস্থা অর্জন করে অংশগ্রহণমূলক সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের কথা বললেও নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপে জনগণের আস্থা অর্জন করার মত কোন উপাদান ও বিশেষত্ব নেই। দফায় দফায় রাজনৈতিক দল ও অংশীজনদের সাথে অনুষ্ঠিত সংলাপের মতামত ও পরামর্শকে রোডম্যাপে গুরুত্ব দেয়া হয়নি। অধিকাংশ দল ও অংশীজনের ইভিএম এ ভোটের বিপক্ষে দেয়া মতামতকে উপেক্ষা করে, সক্ষমতা না থাকা সত্বেও অর্ধেক সংখ্যক আসনে ইভিএম এ ভোট গ্রহণের পরিকল্পনা, কমিশনকে জনগণের নিকট স্বেচ্ছাচারী হিসাবে উপস্থাপন করছে।

নেতৃবৃন্দ বলেন, তাছাড়া অর্থনৈতিক সঙ্কটের ভেতর নতুন করে ইভিএম ক্রয়, সংরক্ষণ ও রক্ষণাবেক্ষণের জন্য বিপুল পরিমাণ অর্থ ব্যয়ের অগ্রহণযোগ্য পরিকল্পনা কোন ভাবেই মেনে নেয়া যায় না। প্রতিটি ভোট কেন্দ্র সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনাকে স্বাগত জানালেও নেতৃবৃন্দ বলেন, সিসি ক্যামেরার মনিটরিং ব্যবস্থা জনসম্মুখে প্রদর্শনীর আয়োজন ছাড়া এ বিশাল কর্মযজ্ঞ হবে “বজ্র আঁটুনি ফসকা গেরোর” মত।

প্রধান বক্তার বক্তব্যে দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনের প্রধান শর্ত নির্বাচনকালীন সরকার বিষয়টির রাজনৈতিক ও সাংবিধানিক সমাধান ছাড়া নির্বাচনী রোডম্যাপ অসম্পূর্ণ ও গুরুত্বহীন। আরও বক্তব্য রাখেন দলীয় স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, দেশপ্রেমিক নাগরিক দলের চেয়ারম্যান আহছানউল্ল্যাহ শামীম, দেশ ও মানুষ বাচাঁও আন্দোলনের সভাপতি এ.কে এম রকিবুল ইসলাম রিপন, নেজামে ইসলাম পার্টির (একাংশের) চেয়ারম্যান মাওলানা ওবায়েদুল হক, মুসলিম লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা , শেখ আব্দুল কাইয়ূম, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ.এ কাফী, খান আসাদ, শেখ এ সবুর, আব্দুল খালেক। সভা শেষে অ্যাডভোকেট নুরুল হক মজুমদারের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ