Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কর্মচারীদের পদনাম পরিবর্তনে একমত জনপ্রশাসন মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাধীন দফতরগুলোতে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদগুলোকে সচিবালয়ের মতো প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উনড়বীত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সম্প্রতি এ লক্ষ্যে সব মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে সুপারিশসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব পাঠাতে বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়, সরকারি কর্মচারীদের দাবি-দাওয়া পর্যালোচনা সংক্রন্ত স্থায়ী কমিটির ২৮ জুলাই অনুষ্ঠিত সভা অনুষ্ঠিত হয়। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গত সোমবার সকল মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবকে চিঠি পাঠানো হয়েছে।
মন্ত্রণালয়ের আওতাধীন দফতরগুলোতে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদগুলোকে সচিবালয়ের মতো প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উনড়বীত করার বিষয়ে সরকারি কর্মচারীদের দাবি-দাওয়া পর্যালোচনা সংক্রন্ত স্থায়ী কমিটির সভায় সুপারিশ গ্রহণের সিদ্ধান্ত হয়। এই পরিপ্রেক্ষিতে সংযুক্ত অধিদফতর, পরিদফতর এবং দফতরের বিদ্যমান প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদগুলোর পদ-পদবি পরিবর্তনের বিষয়ে স্ব-স্ব দফতরসংস্থার মাধ্যমে যৌক্তিকতাসহ সংশ্লিষ্ট প্রশাসনিক মন্ত্রণালয়-বিভাগে আবেদন করলে প্রশাসনিক মন্ত্রণালয়-বিভাগ পরীক্ষা-নিরীক্ষা করে সুপারিশসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে পারে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।



 

Show all comments
  • শামীমা ১০ অক্টোবর, ২০২২, ৯:১৩ এএম says : 0
    আলহামদুলিল্লাহ্ সরকার যদি এটা বাস্তবায়ন করেন তাহলে আমরা সরকারের কাছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ