Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে মা-শিশুকন্যা হত্যা নাজমুলের মৃত্যুদণ্ড বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

স্ত্রী ও শিশু সন্তান হত্যা মামলায় চাঁদপুরের নাজমুল হাসানের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। আসামিপক্ষে আপিল এবং সরকারপক্ষের ডেথ রেফারেন্স শুনানি শেষে বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি কে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ রায় দেন। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। নাজমুল হাসান (৩৫) উপজেলার আশ্বিনপুর গ্রামের বড় বৈদ্য বাড়ির নূরুল আমিনের পুত্র।

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালের ১৯ জুলাই রাত সাড়ে ১১টায় নাজমুল প্রথমে স্ত্রীকে হত্যা করেন। পরে শিশু কন্যা কান্নাকাটি করলে তাকেও একই কায়দায় হত্যা করে লাশ বাড়ির পাশে একটি পরিত্যক্ত ঘরের মেঝের নিচে পুঁতে রাখেন। পরে ২৪ জুলাই মেয়ের সন্ধান চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেন নাজমুলের শ্বশুর আবুল কাশেম। জিডির পর ওইদিনই নাজমুলকে আটক করে পুলিশ।

পরে জিজ্ঞাসাবাদে স্ত্রী হোসনে আরা ও শিশুকন্যা নাজনীনকে শ্বাসরুদ্ধ করে হত্যার কথা স্বীকার করেন নাজমুল। তার স্বীকারোক্তি অনুযায়ী সেখান থেকে পুলিশ মা-মেয়ের লাশ উদ্ধার করে। মামলার তদন্ত শেষে মতলব দক্ষিণ থানার এসআই আব্দুল মান্নান একই বছরের ৩১ জুলাই চার্জশিট দেন। বিচার শেষে ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ নাজমুল হাসানকে মৃত্যুদণ্ড দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ