Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘বাংলাদেশে ব্যাংকিং খাতে রেগুলেটরি রিপোটিং-এর প্রয়োজনীয়তা’ বিষয়ক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৫:১১ পিএম

‘বাংলাদেশে ব্যাংকিং খাতে রেগুলেটরি রিপোটিং-এর প্রয়োজনীয়তা’ বিষয়ক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) -এ ‘বাংলাদেশে ব্যাংকিং খাতে রেগুলেটরি রিপোটিং-এর প্রয়োজনীয়তা’ বিষয়ক শীর্ষক এক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইবিএম নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব আহমেদ জামাল। স্বাগত বক্তব্য এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিআইবিএম-এর সহযোগী অধ্যাপক এবং পরিচালক (প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন প্রোগ্রাম) মোহাম্মদ সোহেল মোস্তফা সিএফএ। সভাপতিত্ব করেন বিআইবিএম-এর মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান।

 

কর্মশালায় গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন বিআইবিএম-এর প্রফেসর (সিলেকশন গ্রেড) ড. শাহ্ মো. আহসান হাবীব। গবেষণা দলে অন্যান্যের মধ্যে ছিলেন বিআইবিএম-এর প্রফেসর (সিলেকশন গ্রেড) মো. নেহাল আহমেদ; বিআইবিএম-এর সহকারী অধ্যাপক তোফায়েল আহমেদ; বিএফআইইউ-এর অতিরিক্ত পরিচালক কামাল হোসেন; বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মো. মোকাদ্দেম আহমেদ এবং মোহাম্মদ সাইফুল ইসলাম।

কর্মশালায় আলোচক হিসেবে আরও বক্তব্য রাখেন অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিআইবিএমের ড. মোজাফফর আহমদ চেয়ার প্রফেসর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক প্রফেসর ড. বরকত-এ-খোদা; বিআইবিএম-এর সুপারনিউমারারি প্রফেসর আলী হোসেন প্রধানিয়া;বিআইবিএম-এর সুপারনিউমারারি প্রফেসর মো. আব্দুর রহিম; সীমান্ত ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা।

উক্ত কর্মশালায় বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষাবিদ, বিআইবিএম-এর অনুষদ সদস্য অংশগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ