Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এই বিশ্বব্যাপি ইনোভেশন চ্যালেঞ্জের বিজয়ী পাবেন ১ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার

প্রথমবারের মতো লাইফ’স গুড অ্যাওয়ার্ড আয়োজন করলো এলজি ইলেক্ট্রনিক্স

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৩ পিএম

বিশ্বের শীর্ষস্থানীয় উৎপাদক এবং কনজ্যুমার ইলেক্ট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স প্রযুক্তি প্রতিষ্ঠান এলজি ইলেক্ট্রনিক্স প্রথমবারের মতো বিশব্যাপি আয়োজন করছে তাদের “লাইফ’স গুড” প্রোগ্রাম। এতে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের উদীয়মান ইনোভেটররা। দৈনন্দিন জীবনকে আরও উন্নত করে তুলতে উদ্ভাবনী ও চাহিদাসম্পন্ন সল্যুশন প্রদান করাই এই প্রোগ্রামের প্রধান লক্ষ্য। সেরা সল্যুশন/ ইনোভেশন পাবে ১ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার। আগামী ১০ অক্টোবর, ২০২২ তারিখ পর্যন্ত লাইফ’স গুড প্রোগ্রামে রেজিস্ট্রেশন করা যাবে।

বিশ্বব্যাপি যেকোন ব্যক্তি বা দল এই প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন। প্রথম ক্যাটাগরি ‘ইনোভেশন ফর দ্য প্ল্যানেট’-এ সেইফটি, অ্যাক্সেসিবিলিটি এবং ইউজাবিলিটি কেন্দ্রিক প্রজেক্ট জমা দেওয়া যাবে। দ্বিতীয় ক্যাটাগরি ‘ইনোভেশন ফর পিপল’-এ পরিবেশের সুরক্ষায় সমাধানমূলক প্রজেক্ট জমা দেওয়া যাবে। বিশ্বব্যাপি স্বীকৃত ও সমাদৃত শিল্প শিক্ষাবিদদের একটি প্যানেল জমাকৃত প্রজেক্টগুলো মূল্যায়ন করবে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ