Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫৫ এএম

মানবিক দৃষ্টিকোণ থেকে রোগীদের সেবা দিতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি আরও বলেন, দেশের প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন সরকারপ্রধান।

বিএসএমএমইউর ‘বি’ ব্লকের শহীদ ডা. মিল্টন হলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, রিপাবলিক অব কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন প্রমুখ।

অনলাইনে চিকিৎসা সেবা দেওয়ার অনুরোধ জানিয়ে শেখ হাসিনা বলেন, অতি দরিদ্র মানুষকেও উন্নত চিকিৎসা দিতে হবে। উপজেলায় থেকে চিকিৎসকদের সেবা দিতে হবে।

সরকার স্বাস্থ্যসেবা নিশ্চিতে বেসরকারি খাতে হাসপাতাল ও মেডিকেল কলেজের অনুমোদন দিয়েছে জানিয়ে সরকারপ্রধান বেসরকারি খাতে স্বাস্থ্যসেবার মান বাড়ানোর তাগিদ দেন।



 

Show all comments
  • Abu talib ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৭ পিএম says : 0
    মেডিকেল বিশ্ববিদ‍্যালয় দরকার প্রতিটা বিভাগে জাতিকে মেডিকেল সাইন্সে এগিয়ে নেওয়ার জন‍্য, নতুন নতুন প্রজেক্ট দেখিয়ে জাতির কষ্টার্জিত টাকা আপনার দলের লোকদের বন্টন করার জন‍্য নয়- এই কথাটা মনে রাখবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ