Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি’র সাড়ে ৪শ’ নেতা কর্মীর আগাম জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পুলিশের কর্তব্যে বাঁধা প্রদান, হামলা ও নাশকতার বিভিন্ন মামলায় বিভিন্ন জেলার বিএনপি’র ৪৫২ নেতা-কর্মীর আগাম মঞ্জুর করেছেন হাইকোর্ট।
গতকাল সোমবার বিচারপতি মো. রেজাউল হাসান এবং বিচারপতি মো. আতাবুল্লাহর ডিভিশন বেঞ্চ এসব নেতাকর্মীদের জামিন মঞ্জুর করেন। আবেদনকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল এবং অ্যাডভোকেট মাহবুবুর রহমান। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া জামিনের বিরোধিতা করেন।
জামিন প্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন -কুমিল্লার নাঙ্গলকোটের সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলার সাবেক চেয়ারম্যান আজাহারুল ইসলাম মান্নান, ফেনীর সোনাগাজীর উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনসারুল হক, সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ। এরমধ্যে ঝিনাইদহ, ফেনী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, নাটোর ও কুমিল্লা জেলার বিএনপির বিভিন্ন পর্যায়ের ২১৭ জন, ফরিদপুর ৮৫, নোয়াখালীর বেগমগঞ্জের ৩৫, কিশোরগঞ্জের সদর, পাকুন্দিয়া ও কটিয়াদী থানার ১১৫ জন রয়েছেন।
নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদ এবং প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা দেশে বিক্ষোভ মিছিল, সমাবেশ করে বিএনপি। ওই কর্মসূচিতে বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ