Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি হাইকোর্টে খালাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

হবিগঞ্জে কিশোর হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৫ আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট।গতকাল সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম এবং বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের ডিভিশন বেঞ্চ এ রায় দেন।খালাসপ্রাপ্তরা হলেন,হবিগঞ্জ বানিয়াচং উপজেলার টুপিয়াজুরি গ্রামের আলী হায়দার,একই গ্রামের নূর মিয়ার ছেলে আব্দুল আহাদ, আগুয়া গ্রামের খুরশেদ আলীর ছেলে নূর মিয়া,একই গ্রামের শাহিন মিয়ার ছেলে হাবিব মিয়া এবং আব্দুর রেজ্জাকের ছেলে রঞ্জু মিয়া।২০১৬ সালের ৯ মে হবিগঞ্জঅতিরিক্ত জেলা ও দায়রা জজ আফরোজা পারভীন তাদের মত্যৃদণ্ডে দণ্ডিত করেছিলেন।
১৯৯৪ সালের ১৩ মে বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের সিরাজুল ইসলামের কিশোর পুত্র জিয়াউল হক (১৩) হত্যা করে দুর্বৃত্তরা।পরদিন পঁচাসিংদা গ্রাম থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।এ ঘটনায় জিয়ার মা রূপচান বিবি মামলা করেন।তদন্ত শেষে পুলিশ ৬জনকে আসামি করে চার্জশিট দেয়। বিচার চলাকালে এক আসামি মারা যায়। প্রসিকিউশন মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠায়।দণ্ডিত আসামিপক্ষও আপিল করেন। উভয়পক্ষের শুনানি শেষে উপরোক্ত রায় দেন হাইকোর্ট।সরকারপক্ষে শুনানি করেন এসএম আশরাফুল হক জর্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ