Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মো. আব্দুল মান্নান বিএইচবিএফসি’র নতুন ব্যবস্থাপনা পরিচালক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৫ পিএম

অভিজ্ঞ ব্যাংকার মো. আব্দুল মান্নান আজ রোববার বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজে যোগদান দিয়েছেন। এর আগে ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর ব্যবস্থাপনা পরিচালক পদে অভিষিক্ত হওয়ার পর তিনি যথাক্রমে রাষ্ট্রায়াত্ব কর্মসংস্থান ব্যাংক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে অত্যন্ত সফলতার সাথে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনান্তে বিএইচবিএফসি’র প্রধান নির্বাহীর এ পদে দায়িত্বভার গ্রহণ করলেন।

মো. আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইনান্স-এ স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৩ সালে রাষ্ট্রায়াত্ব জনতা ব্যাংক লিমিটেডের সিনিয়র অফিসার পদে যোগদানের মধ্যদিয়ে ব্যাংকিং পেশা শুরু করেন। তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা এবং সদর দফতরস্থ আন্তর্জাতিক বিভাগে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। আব্দুল মান্নান ১৯৯৯ সালে কর্মসংস্থান ব্যাংকে যোগদান করেন। এ প্রতিষ্ঠানে তিনি যথাক্রমে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক ব্যবস্থাপক, উপমহাব্যবস্থাপক, মহাব্যবস্থাপক এবং উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০২০ সালের ১ নভেম্বর তিনি সোনালী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেন। মো. আব্দুল মান্নান চাকুরীকালীন ব্যবসায় প্রশাসনে ¯œাতকোত্তর (এমবিএ) ডিগ্রী অর্জনের পাশাপাশি ব্যাংকিং ডিপ্লোমা (ডিএআইবিবি) অর্জন করেন। এছাড়াও, তিনি দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক প্রশিক্ষণ কোর্স অত্যন্ত সফলতার সাথে সমাপ্ত করেন। অভিজ্ঞ এই ব্যাংকার ১৯৬৭ সালের ৩০ জুন জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ