Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জয়ললিতা

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তামিলনাডুর মুখ্যমন্ত্রী জয়ললিতা হৃদরোগে আক্রান্ত হয়ে অ্যাপোলো হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। গত রোববার তিনি হৃদরোগে আক্রান্ত হন। গতকাল বিকেলের পর আবারো তার শরীরের অবস্থার অবনতি ঘটলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অবস্থার অবনতির খবর শুনে তার দলের সব নেতাকর্মী ও মন্ত্রীরা রাতে হাসপাতালে
পৌঁছে যান। এরপর থেকেই হাসপাতালের বাইরে জড়ো হতে শুরু করেছে তার ভক্ত ও সমর্থকরা।
এদিকে মুখ্যমন্ত্রী জয়ললিতা মারা গেছেন বলে স্থানীয় টেলিভিশন চ্যানেলের খবরে বলা হয়েছে। চেন্নাইয়ে তার দলের কেন্দ্রীয় কার্যালয়েও দলীয় পতাকা অর্ধনমিত রাখতে দেখা যাচ্ছে।
জয়া টিভিসহ তামিলনাড়ুর অন্তত তিনটি টিভি চ্যানেল সংবাদ দিয়েছে, অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন জয়ললিতা মারা গেছেন। হাসপাতাল সূত্র মৃত্যুর খবরটি অস্বীকার করে জানায়, জয়ললিতার অবস্থা আশঙ্কাজনক, তাকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে। আমরা এখনো তাকে বাঁচানোর চেষ্টা করে যাচ্ছি।
জানা যায়, গত দুমাসের বেশি সময় থেকে শারীরিক অসুস্থতাজনিত কারণে অ্যাপোলো হাসপাতালেই চিকিৎসা চলছিল তার।
হাসপাতালের বাইরে এআইএডিএমকে’র সমর্থকরা মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনায় প্রার্থনা শুরু করেছেন। সারা এলাকা ঘিরে রয়েছে কঠোর নিরাপত্তা ।
তামিলনাডুর ডিজিপি পুলিশ অফিসারের ছুটি বাতিল করেছেন এবং প্রত্যেকে ডিউটিতে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে রাজ্য প্রশাসন।
উল্লেখ্য, গত রোববার বিকেলে তিনি হৃদরোগে আক্রান্ত হলে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। এরপর জয়ললিতাকে এক্সট্রা কর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশনে রাখা হয়েছে। এটা মূলত একটি হার্ট অ্যাসিস্ট ডিভাইস।
জয়ললিতার অবস্থার পর্যবেক্ষণ করে গত রোববার একটি মেডিকেল টিম গঠন করা হয়েছিল। ওই টিমে ছিলেন কার্ডিওলজিস্ট, পালমোনোলজিস্ট এবং ক্রিটিকাল কেয়ার বিশেষজ্ঞরা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ