Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুবলীগের তিন কর্মী নিহত হওয়ার ঘটনায় নালিশ

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খতিয়ে দেখার আশ্বাস প্রধানমন্ত্রীর
স্টাফ রিপোর্টার : যুবলীগের তিন কর্মী নিহত হওয়ার ঘটনায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে নালিশ করেছেন নাটোরের সরকারদলীয় তিন সংসদ সদস্য। গত সোমবার মাগরিবের নামাজের বিরতির সময় জাতীয় সংসদ ভবনের অধিবেশন কক্ষে তারা এ ইস্যুতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।
এসময় বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারা এ ঘটনায় জড়িত তাও দেখবেন বলে দলীয় সংসদ সদস্যদের আশ্বস্ত করেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে যে তিনজন সংসদ সদস্য দেখা করেন তারা হলেনÑ নাটোর-২ (সদর) আসনের মো: শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের আবুল কালাম আজাদ এবং নাটোর-৪ আসনের মো: আব্দুল কুদ্দুস। জেলার আরেক সংসদ সদস্য (নাটোর-৩) ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অবশ্য এসময় উপস্থিত ছিলেন না।
সোমবার সকালে দিনাজপুরের ঘোড়াঘাটে গুলিবিদ্ধ তিন যুবকের লাশ উদ্ধার করে থানা পুলিশ। দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের পাশে উপজেলার কলাপাড়া এলাকায় পুলিশ বক্সের ৫০০ গজ পূর্ব দিকে একটি আমবাগান থেকে লাশ তিনটি উদ্ধার করা হয়। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পরিচয়ে ওই তিন যুবককে তুলে নেয়া হয় বলে অভিযোগ করেন নিহত এক যুবকের মা। নিহত তিন যুবককে নিজেদের কর্মী বলে দাবি করেছে নাটোর যুবলীগ।
সোমবার দুপুরে নাটোর প্রেসক্লাবে আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানায় জেলা, উপজেলা ও পৌর যুবলীগ। তাদের অভিযোগ, সংগঠনের তিন নেতা-কর্মীকে দুষ্কৃতকারীরা নাটোর থেকে অপহরণ করে হত্যা করার পর দিনাজপুরের  ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ এলাকায় ফেলে রেখে গেছে। তারা সরকারের কাছে দায়ী ব্যক্তিদের শনাক্ত করে উপযুক্ত শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমীন। সে সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি আবদুর রাজ্জাক, পৌর যুবলীগের আহ্বায়ক সাঈম হোসেন ও যুগ্ম আহ্বায়ক হাসিবুল হাসান। সাধারণ সম্পাদক রুহুল আমীন তার লিখিত বক্তব্যে বলেন, ‘পৌর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রেদোয়ান সাব্বির (৩২) শনিবার রাতে যুবলীগ কর্মী আবদুল্লাহ (২৭) ও সোহেল  হোসেনকে (২৫) নিয়ে ব্যবসার কাজে সদর উপজেলার টকিয়া বাজারে যান। সেখানে এক চায়ের দোকানে বসে থাকার সময়ে রাত ১১টার দিকে ১৫-১৬ জন মুখোশ পরা দুষ্কৃতকারী তাদের  জোর করে সাদা ও কালো রঙের দু’টি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে তাদের সন্ধান পাওয়া যাচ্ছিল না।’
সাধারণ সম্পাদক এটাকে পরিকল্পিত হত্যাকা- হিসেবে দাবি করে বলেন, কারা তাদের অপহরণ করে হত্যা করেছে, তা তদন্ত করে দেখা হোক। দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে পৌর যুবলীগের আহ্বায়ক সাঈম হোসেন বলেন, নেতা-কর্মীরা নিখোঁজ হওয়ার পর একজনের পক্ষে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ব্যাপারে কোনো তথ্য দিতে পারেনি। তিনি বলেন, ‘আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হত্যাকারীদের খুঁজে বের করতে অনুরোধ জানিয়েছি।’
তিন যুবলীগ কর্মী নিহত হওয়ার ঘটনায় নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে জেলার আরো দু’জন সংসদ সদস্য সংসদ অধিবেশন চলাকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নেন। মাগরিবের নামাজের বিরতির পর তারা অধিবেশন কক্ষেই বিষয়টি প্রধানমন্ত্রী এবং দলীয় সভানেত্রীকে অবহিত করেন।
জানতে চাইলে এ প্রসঙ্গে মো: শফিকুল ইসলাম শিমুল ইনকিলাবকে বলেন, তারা বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। প্রধানমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তাদের আশ্বস্ত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ