Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সম্মিলিত সাংস্কতিক জোটর সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৫ এএম

দীর্ঘ প্রায় ৮ বছর পর সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সম্মেলনে গোলাম কুদ্দুছ সভাপতি এবং আহকাম উল্লাহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সংগঠনটির ১০১ সদস্যের নির্বাহী কমিটি গঠন করা হয়। গতকাল শুক্রবার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলন শেষে হওয়া জাতীয় কাউন্সিলে নতুন এই নেতৃত্ব বাছাই করা হয়েছে।
‘সংস্কৃতির শক্তিতে জেগে উঠো বাংলাদেশ’ স্লােগান নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সম্মেলন শুরু হয়। এটি উদ্বোধন করেন দেশবরেণ্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। দুই বছর পর পর এই সম্মেলন হওয়ার কথা থাকলেও এর আগে সবশেষ সম্মেলন হয়েছিল ২০১৪ সালে।
বক্তারা বলেন, সামাজিক অবক্ষয়সহ যে কোনও বিপর্যয় থেকে জাতিকে রক্ষা করতে সাংস্কৃতিক বিকাশের বিকল্প নেই। সে জন্য এই খাতে পৃষ্ঠপোষকতা বাড়ানোর জন্য রাষ্ট্রের প্রতি আহ্বান জানান তারা। কাউন্সিল অধিবেশনে বিভিন্ন সংগঠন ও ফেডারেশনের প্রতিনিধিরা সাংস্কৃতিক আন্দোলনের বিভিন্ন অর্জন ও চ্যালেঞ্জের কথা তুলে ধরেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুছ। আলোচনায় অংশ নেন সংস্কৃতিজন রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর, মামুনুর রশিদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ, সারা যাকের, রেজওয়ানা চৌধুরী বন্যা, ড. মুহাম্মদ সামাদ, মো. আহকাম উল্লাহ্।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ