Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশিদের হত্যাকাণ্ড অমানবিক

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৫ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশিদের হত্যাকাণ্ড বন্ধুত্বের নমুনা নয়, বরং ভারতের চরম ঔদ্ধত্যের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। ক্ষমতার পেছনে দেশের মানুষের সমর্থন না থাকলে কূটনৈতিক দরকষাকষিতেও জাতীয় স্বার্থ নিশ্চিত করা যায় না। যার উদাহরণ ভারতের সাম্প্রতিক আচরণ।
গত বুধবার রাতে দিনাজপুরের দাইনুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক মিনহাজের মৃত্যু ও আরো দুইজন বাংলাদেশি নাগরিকের নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন পীর সাহেব।তিনি এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, দুই প্রধানমন্ত্রীর আলোচনার পর বিবৃতিতে যখন দুই দেশের বন্ধুত্বের জয়গান করা হচ্ছে তখন সীমান্তে বাংলাদেশিদের হত্যাকাণ্ড প্রমাণ করে এই বন্ধুত্ব সমমর্যাদার নয়; বরং প্রতিবেশীদের প্রতি ভারতের আধিপত্যবাদী মনোভাবেরই বহি:প্রকাশ।
গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ফিলিস্তিন-ইসরাইল আর আমেরিকা-মেক্সিকো সীমান্ত ছাড়া কাঁটাতারের এ রকম বন্ধুত্বের নমুনা পৃথিবীতে আর তেমন নেই।
প্রধানমন্ত্রীর এবারকার দিল্লি সফরকালে দুই দেশের প্রধানমন্ত্রীর আলোচনার পর তিস্তার পানিবণ্টন চুক্তিও অনির্দিষ্টকালের জন্য ঝুলিয়ে রাখা হলো। যা বাংলাদেশের প্রতি ভারতের বিমাতা সূলভ আচরণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ