Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের মামলা পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জ গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম


প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার)সহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম চার্জ গঠন করেন।কানাডায় ৮০ কোটি টাকা পাচার ও ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় এ চার্জ গঠন করা হয়।দুর্নীতি দমন কমিশন (দুদক) এ মামলা করে।পিকে হালদার বর্তমানে একাধিক মামলায় ভারতের কারাগারে বন্দী।

এ কারণে পিকে হালদারসহ অন্য ৯ আসামিকে ‘পলাতক’ দেখিয়ে তাদের অনুপস্থিতিতেই অভিযোগ গঠন করা হয়।তবে চার্জগঠন কালে ইতিপূর্বে গ্রেফতার আসামি সুকুমার মৃধা,তার মেয়ে অনিন্দিতা মৃধা,শঙ্খ বেপারি ও অবন্তিকা বড়াল উপস্থিত ছিলেন।চার্জ গঠনকালে আদালত জানতে চান-তারা দোষী নাকি নির্দোষ।জবাবে তারা নিজেদের নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতি চান।পরে আদালত ২২ আগস্ট সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

এনআরবি গেøাবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক থাকা কালে পিকে হালদার ৮০ কোটি টাকা কানাডায় পাচার এবং ৪২৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেন-মর্মে অভিযোগ আনা হয় চার্জশিটে।পিকে হালদারের বিরুদ্ধে এটি ছাড়াও আরও ১৯টি মামলা রয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ