Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোহাম্মদপুর কবরস্থানের জঙ্গলে নারীর হাত কাটা লাশ

বাড্ডায় গৃহবধূর আত্মহত্যা-স্বামী পলাতক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর মোহাম্মদপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের জঙ্গল থেকে ডান হাত বিচ্ছন্ন অর্ধনগ্ন অজ্ঞাত নারীর লাশ উদ্ধার হয়েছে। পুলিশের ধারণা, ওই নারীকে সংঘবদ্ধ ধর্ষনের পর হত্যা করা হয়েছে। অপরদিকে বাড্ডায় লাইলী জাহান সাথী (৩১) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। ঘটনার পর থেকে স্বামী পলাতক। ময়না তদন্তের জন্য লাশ দু’টি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

মোহাম্মদপুর থানা পুলিশ জানায়, গতকাল বুধবার বেলা সাড়ে ১২টায় শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের ৯ নম্বর ব্লকে জঙ্গলের ভেতর থেকে অর্ধগলিত অবস্থায় নারীর লাশ উদ্ধার করা হয়। লাশটির ধরন দেখে এবং পচন ধরায় ধারণা করা হচ্ছে অন্ততঃ ৫/৬ দিন আগে ওই নারীকে হত্যা করা হয়েছে। হত্যার আগে সংঘবদ্ধ ধর্ষন করা হয়েছে। হত্যার পর ডান হাত কেটে ফেলা হয়েছে।

কবরস্থানের ডিউটিরতা আনসার লিয়াকত বলেন, দুপুরের দিকে কয়েকজন এসে করবস্থানের ভেতর এক নারীর লাশ পড়ে বলে তাদের জানান। মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, গতকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত লাশটির নাম-পরিচয় পাওয়া যায়নি। আমরা খোঁজ-খবর নিয়ে তার পরিচয় জানার চেষ্টা করছি। ময়নাতদন্ত শেষে রিপোর্ট এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গতকাল বুধবার বড় বেরাইদ মোড়লপাড়ার একটি আবাসিক ভবনের ৬ তলা থেকে গৃহবধূ লাইলী জাহান সাথীর (৩১) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

বাড্ডা থানার এসআই ফাতেমা সিদ্দিকা সোমা বলেন, স্বামী আমিনুল ইসলাম ও তিন মেয়েকে নিয়ে বেরাইদের বাসায় থাকতেন ওই নারী। স্বামী পাঠাও মোটরসাইকেল চালান এবং গৃহবধূ একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। মঙ্গলবার রাতে স্বামী বাইরে থেকে খাবার খেয়ে এলে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এরপর রাত ১২টা থেকে দেড়টার মধ্যে কোনো এক সময় বাসার রান্না ঘরে গ্রীলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়। সাথীর গ্রামের বাড়ি সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার মধ্য রাজনগর। তার স্বামী আমিনুলের বাড়ি খুলনার দিঘলিয়া উপজেলায়। তাদের তিন মেয়ে। কোন ছেলে না থাকায় সাথীর ওপর অত্যাচার করতেন স্বামী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ