Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জবি সাদা দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০২ এএম

দীর্ঘদিন পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জাতীয়তাবাদী আদর্শে উদ্ভুদ্ধ শিক্ষকদের সংগঠন সাদা দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ১৯ সদস্য বিশিষ্ট কমিটিতে আগামী দুই বছরের জন্য প্রফেসর ড. মো. মোশাররফ হোসেনকে সভাপতি ও প্রফেসর ড. রইছ উদ্দীনকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সহ-সভাপতি হিসাবে মনোনীত হয়েছেন সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মোস্তফা হাসান, অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মো. আজম খান ও ফিন্যান্স বিভাগের প্রফেসর ড. মোঃ মঞ্জুর মোর্শেদ ভূইয়া এবং যুগ্ম সাধারণ সম্পাদক মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহিনুজ্জামান ও রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. জামির হোসেন।
সাংগঠনিক সম্পাদক কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দীন ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসির আহমদ, অর্থ সম্পাদক মার্কেটিং বিভাগের প্রফেসর ড. শেখ মো. রবিউল ইসলাম ও দপ্তর সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ-উল-আলম সওদাগর। এছাড়া সদস্য হিসেবে সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মো. রেজাউল করিম, পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মো. শেখ গিয়াস উদ্দিন, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. ইমরানুল হক, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক তারেক মুহাম্মদ শামসুল আরেফিন, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মোস্তাফিজ আহমেদ, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মো. ওমর ফারুক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক কেএএম রিফাত হাসান মনোনীত হয়েছেন।
জবি সাদা দলের সাধারণ সম্পাদক প্রফেসর রইছ উদ্দীন বলেন, এর আগে আমাদের কমিটি থাকলেও তা নানা কারনে সক্রিয় ছিল না। তবে নিজেদের মধ্যে বিভিন্ন সময় মিটিং করা হতো। এখন থেকে জবি সাদা দল সক্রিয়ভাবে সকল কর্মসূচি পালন করবে। বর্তমান সরকারের আমলে শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণ না করলেও আগামী নির্বাচনে অংশ নিবে। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমরা সকলে মিলেমিশে কাজ করতে চাই। দলমত নির্বিশেষে আমরা একসাথে কাজ করতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ