Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্মীয় শিক্ষায় আঘাত সহ্য করা হবে না

ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০২ এএম

শিক্ষা ব্যবস্থার প্রত্যেক বিভাগে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়েছেন ইসলামী এক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকীব ও মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান। সোমবার নেতৃদ্বয় এক বিবৃতিতে বলেন, শিক্ষা মন্ত্রনালয়ে নতুন কারিকুলামে স্কুল কলেজে ধর্ম শিক্ষা ও মাদরাসায় ইসলামী বিষয়কে গুরুত্বহীন করা হচ্ছে। ৯০% মুসলমানের দেশে ইসলামী শিক্ষার উপর কোন আঘাত আসলে মুসলমান সহ্য করবে না।
দেশে ধর্মীয় শিক্ষার উন্নতি সাধন করার জন্য জোর দাবি জানিয়ে নেতৃদ্বয় আরো বলেন, ধর্মীয় শিক্ষা নাগরিকদেরকে আলোকিত মানুষে পরিণত করে এবং এঁদের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা দেশের সংহতি বিনষ্ট করার কৌশল ও ষড়যন্ত্র করছে। দেশের উন্নয়ন ও সংহতি রক্ষা করার জন্য ধর্মীয় শিক্ষার ব্যাপক প্রসার ঘটিয়ে সকল বিভাগের উচ্চ স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা হলে দেশ ও জাতির কল্যাণ হবে এবং দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠিত হবে। বাংলাদেশ সোনার বাংলায় পরিণত হবে। দুর্নীতি ও শোষণমুক্ত সমাজ ব্যবস্থা কায়েম হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ