Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নির্যাতন বন্ধে বিশ্ব মুসলিম নেতৃবৃন্দ ওআইসিকে ঐক্যবদ্ধ হতে হবে-খাদেমুল ইসলাম জামাত

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর উপর সে দেশের সন্ত্রাসী বৌদ্ধ, সেনাবাহিনী, পুলিশ এবং সীমান্ত রক্ষীবাহিনীর বর্বর অত্যাচার, বসতভিটায় অগ্নিসংযোগ, ধর্ষণ ও হত্যাযজ্ঞ বন্ধে জাতিসংঘকে শান্তিরক্ষীবাহিনী প্রেরণে বাংলাদেশ সরকারের প্রতি শক্ত কূটনৈতিক পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানিয়েছেন খাদেমুল ইসলাম জামাত বাংলাদেশের আমির ও গওরহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন। গতকাল উত্তরায় ইমাম বোখারী রহ. ট্রাস্টের আয়োজনে ‘মিয়ানমারে মুসলিম নৃশংস গণহত্যা : আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিশ্ব মুসলিমের উপর যে ধরনের জুলুম-আত্যাচার চলছে তা থেকে পরিত্রাণ পেতে, হুজুর সা. নবুয়াতের জীবনের আর্দশের আলোকে বিশ্বের নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়াতে হবে।
সভাপতির বক্তব্যে ট্রাস্টের চেয়ারম্যান মুফতি অহিদুল আলম মুসলিম দেশের নেতৃবৃন্দের সিদ্ধান্ত নিয়ে ঐক্যবদ্ধ হয়ে বিশে^র নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়াতে ওআইসি এবং বিশ^ মুসলিম নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান।
মোহাম্মদ তাসনীমের পরিচালনায় আরো বক্তব্য  রাখেন মাওলানা আজিমুদ্দিন, মোহাম্মদ নাজমুল হক, মুফতি আব্দুর রহীম কাসেমী, মাওলানা রিয়াদুল ইসলাম, মুফতি জহির ইবনে মুসলিম, মাওলানা আবুল কালাম আজাদ আজহারী, মুফতি মাসুম বিল্লাহ প্রমুখ।

ওলামা লীগ
আওয়ামী ওলামা লীগের উদ্যোগে আজ সোমবার সকাল ১১টায় মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ