Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরগঞ্জে ২৫০ বস্তা চাল পাচারকালে আটক

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ী ইউনিয়নে ১০ টাকা কেজি দরে ফেয়ার প্রাইজ কার্ডের ২৫০ বস্তা চাল পাচারকালে আটক করেছে স্থানীয় জনতা।
জানা গেছে, গত নভেম্বর মাসে বিতরণকৃত ফেয়ার প্রাইজের ৮৮০টি কার্ডের বিপরীতে ২৬.৪০ মে. টন চাল উত্তোলন করেন ছিলামনি বাজারের ডিলার এমিল মিয়া। স্থানীয় জনগণ জানায়, চাল উত্তোলন করার পর তার গুদামে মজুদ রেখে নামমাত্র একশ’ কার্ডের একশ’ বস্তা চাল বিতরণ করেন। বাকিদের কার্ড সংশোধনীর অজুহাতে ফেরত পাঠায়। এরপর গতকাল রোববার দুপুর ১২টার দিকে মিনি ট্রাক যোগে ৩০ কেজির ২৫০ বস্তা চাল গোপনে অন্যত্র বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনগণ ট্রাকটি আটকে দেয়। এরপর আটককৃত চালের ব্যাপারে জেলা প্রশাসক গাইবান্ধা, উপজেলা নির্বাহী অফিসার সুন্দরগঞ্জকে মোবাইল ফোনে অবহিত করেন। ইউএনও তাৎক্ষণিকভাবে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আ: জলিল মÐলকে বিষয়টি দেখার জন্য নির্দেশ দেন। আ: জলিল মÐল ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় জনগণের মুখে ঘটনার সত্যতা জানতে পারেন। স্থানীয় জনগণ আরও জানান, এমিলের ভাড়া করা গুদাম ঘরে আরও চালের বস্তা মজুদ রয়েছে। যেগুলো কালোবাজারে বিক্রি করা হবে। এ বিষয়ে কঞ্চিবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মনোরুল আলমের সাথে কথা হলে তিনি জানান, এমিল ফেয়ার প্রাইজ চাল বিতরণের শুরু থেকেই অনিয়ম করে আসছে। উল্লেখ্য যে, গত নভেম্বর মাসে চাল উত্তোলন করে উপজেলার ৭৫ ভাগ ডিলার নিয়মমাফিক চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রি করেছেন মর্মে জানা গেছে। আরও জানা গেছে, প্রভাব খাটিয়ে সরকার দলীয়দের ডিলার নিয়োগ দেয়া হয়েছে। কার্ড বিতরণেও ব্যাপক অনিয়ম দুর্নীতি করা হয়। যার কারণে গত নভেম্বর মাস পর্যন্ত চার হাজার স্বচ্ছল ব্যক্তির নাম কর্তন করা হলেও এখনও ৬০ ভাগ কার্ড অনিয়মের মধ্যেই রয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এগুলো সঠিকভাবে দেখছেন না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জনতা কর্তৃক চাল আটকের সত্যতা স্বীকার করে জানান, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ