Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ডেনিমের মান উন্নয়ন ও ট্রেড অনুসরণ বিষয়ে সেমিনার বৃহস্পতিবার

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ডেনিমের মান উন্নয়ন ও ট্রেন্ড অনুসরণ বিষয়ে আগামী বৃহস্পতিবার এক সেমিনারের আয়োজন করা হয়েছে। রাজধানীর রেডিসন বøু ওয়াটার গার্ডেন হোটেলে এই ট্রেন্ড সেমিনারের আয়োজন করেছে বাংলাদেশ ডেনিম এক্সপো।
বাংলাদেশ ডেনিম এক্সপোর সিইও এবং প্রতিষ্ঠাতা মো. মোস্তাফিজ উদ্দিন জানান, সেমিনারে বক্তব্য রাখবেন বিশ্বখ্যাত ডেনিম বিশেষজ্ঞ এ্যামি লিভারটন। সেমিনারে সর্বমোট ২০০ জন অংশগ্রহণকারী যোগদান করবে। এই সেমিনার অংশগ্রহণকারীরা মূলত বাংলাদেশ ডেনিম এক্সপোর দর্শনার্থীবৃন্দ ও প্রদর্শকবৃন্দ হলেও স্থানীয় ডেনিম মানব সম্পদের জন্য সেমিনারে প্রদত্ত জ্ঞান উন্মুুক্ত থাকবে। একই সঙ্গে এডবিøউ ১৭/১৮ ডেনিম ট্রেন্ডের বিশ্লেষণ এবং স্থানীয় ডেনিম শিল্প পেশাদারদের কিভাবে ডেনিম পণ্যের উন্নয়ন ও ট্রেন্ড অনুসরণ করতে হবে সেই বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়া ডেনিমে রং-এর গঠন এবং স্টাইল, ফিনিশিং-এর বিকাশ এবং উদ্ভাবন ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে।
বাংলাদেশ ডেনিম এক্সপোর উদ্যোক্তারা বলেন, সারা বছর সেমিনার এবং ওয়ার্কশপ আয়োজন করা হয়। মো. মোস্তাফিজ উদ্দিন বলেন, স্থানীয় ডেনিম প্রতিভাবানদের প্রতিপালন করা এবং প্রশিক্ষণের মাধ্যমে মানব সম্পদ তৈরি করাই বাংলাদেশ ডেনিম এক্সপোর অন্যতম উদ্দেশ্য। এই উদ্দেশ্য পূরণের তাড়না থেকে ওয়ার্কশপ ও সেমিনার আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ