Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে গণপরিহনের অভাব : সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশে গণপরিবহনের অভাব রয়েছে বলে মনে করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। মানুষের আস্থা অর্জণের মাধ্যমে এই ঘাটতি পূরণ করেছে বিভিন্ন রাইড শেয়ারিং প্রতিষ্ঠানগুলো। এর মাধ্যমে মানুষের ভোগান্তিও কমেছে বলে মত তার। এক গবেষণা প্রতিবেদনের উল্লেখ করা হয়, আন্তর্জাতিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবারের সেবার মাধ্যমে ২০২১ সালে বাংলাদেশের অর্থনীতিতে ৪ হাজার ৫০০ কোটি টাকা যুক্ত হয়েছে।
গতকাল রোববার রাজধানীর হোটেল ওয়েস্টিনে ‘বাংলাদেশের অর্থনীতিতে উবারের প্রভাব’ শীর্ষক গবেষণা প্রতিবেদনটি তুলে ধরে উবার বাংলাদেশ। যুক্তরাজ্যভিত্তিক গবেষণা সংস্থা ‘পাবলিক ফার্স্ট’ গবেষণা প্রতিবেদনটি তৈরি করেছে।
গবেষণা প্রতিবেদন পর্যালোচনা করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, বাংলাদেশে গণপরিবহনের অভাব-উবারের এই সফলতার অন্যতম কারণ। বাংলাদেশে যারাই প্রথমবারের মতো আসেন, তারা সব সময় এখনে ট্যাক্সি না থাকার প্রসঙ্গ তোলেন। এই জায়গাতে বড় একটি বিরতি ছিল। তবে এই গ্যাপ পূরণ করেছে উবার।
সালমান এফ রহমান বলেন, যাত্রা শুরুর পর থেকে মানুষের আস্থা অর্জন করতে পেরেছে উবার। প্রতিষ্ঠানটি সারা দেশেই সেবা প্রদান করবে বলে আশা প্রকাশ করেন তিনি। উবারের মতো অন্য প্রতিষ্ঠানও এই ধরনের সেবা নিয়ে এগিয়ে আসবে বলে প্রত্যাশা তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ